✱ বন্যার্তদের সাহায্যের আবেদন জানিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য পত্র।

তারিখ :১৪.৮.২০২১

সম্পাদক 
দৈনিক ইত্তেফাক 
১ আর. কে. মিশন রােড, ঢাকা।

বিষয় :সংযুক্ত পত্রটি প্রকাশের জন্য আবেদন। 

জনাব, 

আপনার বহুল প্রচারিত জনপ্রিয় ‘দৈনিক ইত্তেফাক পত্রিকায় এইসঙ্গে প্রেরিত পত্রটি প্রকাশ করে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণে সহায়তা করলে বাধিত হব। 

বিনীতমাে. 
নুরুল ইসলাম 
সােনাগাজী, ফেনী।

ফেনী-নাগাজীঅঞ্চলের বন্যার্তদের জন্য মানবিক সাহায্যের আবেদন। 

ফেনী জেলার সােনাগাজী উপজেলা নদী-উপকূলীয় একটি নিম্নাঞ্চল। প্রতিবারের মতাে এবারও সর্বনাশা বন্যার গ্রাস থেকে রক্ষা পায়নি। এবারের বন্যা স্মরণকালের ভয়াবহ বন্যা। অবিরাম বৃষ্টির ফলে স্থানীয় মাতামুহুরী নদীর বেড়িবাঁধ ভেঙে গিয়ে পুরাে উপজেলা আজ ভয়াবহ বন্যাকবলিত। পাহাড়ি ঢল আর আসামত্রিপুরা থেকে নেমে আসা পানিতে ভেসে গেছে এই এলাকার সমস্ত অবকাঠামাে। রাস্তা-ঘাট, ঘরবাড়ি, ফসলের জমি, গবাদিপশুসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। পানিবন্দি হাজার হাজার মানুষ খাদ্য, বস্ত্র, আশ্রয়ের অভাবে মানবেতর জীবনযাপন করছে। চারদিকে পানি অথচ বিশুদ্ধ পানীয় জলের খুবই অভাব। বন্যা দীর্ঘস্থায়ী হওয়ার কারণে এলাকায় দেখা দিয়েছে ডায়রিয়া, কলেরা, টাইফয়েড, আমাশয় ইত্যাদি পানিবাহিত রােগ। অবিলম্বে সরকারি উদ্যোগে দুর্গত এলাকায় খাদ্য, পানীয় জল ও চিকিৎসার ব্যবস্থা না করলে হাজার হাজার মানুষকে মৃত্যুর হাত থেকে রক্ষা করা সম্ভব হবে না। 

বন্যাকবলিত সােনাগাজী অঞ্চলের জনজীবনের বিপর্যস্ত অবস্থা বিবেচনা করে অতিসতুর প্রয়ােজনীয় ব্যবস্থা করার জন্য সরকারের কৃপাদৃষ্টি প্রার্থনা করছি। 

নিবেদক
সােনাগাজী উপজেলাবাসীর পক্ষে, 
মাে. নুরুল ইসলাম 
কুটিরহাট, সােনাগাজী 
ফেনী।

বন্যার্তদের জন্য মানবিক সাহায্যের আবেদন

✱ এ ধরনের পত্র লেখার শেষে খাম এঁকে খামের উপরে সম্পাদকের ঠিকানা লিখতে হয়।

Rate this post