তোমার এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে একটি সংবাদ প্রতিবেদন রচনা কর।

প্রতিবেদনের প্রকৃতি : সংবাদ প্রতিবেদন
প্রতিবেদনের শিরােনাম : আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি : জনমনে আতঙ্ক
প্রতিবেদন তৈরির সময় : সন্ধ্যা ৬:৩০ মিনিট
তারিখ : ২৮/০১/২০২৩
সংযুক্তি : এলাকার বিশৃঙ্খলার ছবি (৩টি)

আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি : জনমনে আতঙ্ক

সম্প্রতি নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানার আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে । ২০১৬ সালের তুলনায় ২০১৭ সালের জানুয়ারি মাসে এ পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করেছে । রাজনীতিবিদগণ, ব্যবসায়ী মহল এবং সাধারণ জনগণের এমনটাই অভিযোগ ।

জানুয়ারির ১ তারিখ থেকে ২৭ তারিখ পর্যন্ত চুরি, ছিনতাই, ডাকাতি, ধর্ষণ, হত্যা, মারামারি ও রাহাজানির ঘটনা প্রতিনিয়ত ঘটে চলেছে । পাড়া মহল্লায় এমনকি ফতুলা থানা গেইট সংলগ্ন ফতুল্লা বাজারে একই রাতে দুটি দোকানে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে । এছাড়াও লালপুর, পৌষার, পুকুরপাড়, দাপা, রেলস্টেশন, তক্কার মাঠ, পিলকুনি, আলীগঞ্জ, নন্দলালপুর, দেলপাড়া, পাগলা, চিতাশাল, ভুইগড়, লামাপাড়া ইত্যাদি পাড়া-মহল্লায় প্রতিনিয়ত চুরি, মাদক ব্যবসা চলছে । এসব অনিয়ম ও অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কোনো আইনি পদক্ষেপও গ্রহণ করতে দেখা যায় না ।

সম্প্রতি ফতুল্লা মডেল থানার অন্তর্গত কুতুবপুর উত্তর দেলপাড়া কেনেলপাড়ের একটি বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে । ১০/১২ জন মুখোশধারী ডাকাতের একটি দল বাড়ির মেইন গেইটের তালা ভেঙে প্রবেশ করে । পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে তারা আলমারি ভাঙে এবং নগদ ১০ হাজার টাকা, ১০ ভরি স্বর্ণালঙ্কারসহ আরও অনেক মূল্যবান সামগ্রী লুণ্ঠন করে নিয়ে যায় । এলাকায় আতঙ্ক সৃষ্টি করতে তারা বাড়ির সামনে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় । এছাড়াও পরিস্থিতি এতটাই চরমে পৌঁছেছে যে, রাস্তাঘাটে চলাফেরা করার সময় অনেক পথচারীই ছিনতাইকারীর কবলে পড়ে সর্বস্বান্ত হয় । ১৫ জানুয়ারি রাত সাড়ে ১০টার দিকে ফতুল্লা পঞ্চবটি রোড এলাকায় একজন ব্যবসায়ীর কাছ থেকে ৩৫ লক্ষ টাকা ছিনতাই করে পালানোর সময় এলাকাবাসী দুইজনকে আটক করে পুলিশে সোপর্দ করে । এ ঘটনার কিছুদিন আগে এক বাউল শিল্পীকে ছুকিরাঘাতে হত্যা করে দুর্বৃত্তরা । ৫ জানুয়ারি ফতুল্লায় প্রিমিয়ার সিমেন্টের মাইক্রোবাস চালককে গুলি ও আরও দুই কর্মকর্তাকে কুপিয়ে জখম করে ২৮ লক্ষ ৪৭ হাজার টাকা ছিনিয়ে নিয়ে গেছে মোটরসাইকেলে থাকা দুই দুর্বৃত্ত । ২৫ জানুয়ারি ফতুল্লার বাংলাবাজার এলাকায় এক চাকরিজীবীর বাড়ি থেকে দুর্বৃত্তরা নগদ ২ লাখ টাকা, ৪ লাখ টাকা মূল্যের স্বর্ণালংকার ও ১ লাখ টাকা মূল্যের প্রাইজবন্ড লুট করে নিয়ে যায় ।

আইন-শৃঙ্খলার এরূপ অবনতি ঘটায় এবং খুন, ডাকাতি, সশস্ত্র ছিনতাই ইত্যাদি ঘটনায় এলাকাবাসী উদ্বিগ্ন হয়ে পড়েছে। পুলিশ ও প্রশাসনের ওপর তাদের আস্থায়ও চিড় ধরেছে। এলাকায় শান্তি-শৃঙ্খলা স্থাপনের লক্ষ্যে এলাকাবাসী ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাহায্য ও সহযোগিতা প্রত্যাশা করছে । এসব ব্যাপার নিয়ে গণমাধ্যম সরগরম হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আন্তরিক সহযোগিতার এখনও অনেক অভাব রয়েছে । অবিলম্বে এ পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনা সম্ভব না হলে পরবর্তী সময়ে ভয়ানক বিপর্যয় সৃষ্টি হতে পারে । তাই এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়া অতীব জরুরি । 

Rate this post