তােমাদের গ্রামে একটি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের আবেদন জানিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি পত্র লেখ।

১৮ জুলাই, ২০

বরাবর

সম্পাদক, 

দৈনিক প্রথম আলাে, 

১০০,কাজী নজরুল ইসলাম এভিনিউ, 

কারওয়ান বাজার, ঢাকা-১২১৫। 

জনাব,

আপনার বহুল প্রচারিত জনপ্রিয় ‘দৈনিক প্রথম আলাে পত্রিকায় আমার নিম্নলিখিত সংবাদটি প্রকাম করে বাধিত করবেন।

নিবেদক,

হাবীব আহমদ

গ্রাম- মনিরঝিল

থানা-রামু

জেলা-কক্সবাজার।

প্রাথমিক বিদ্যালয় চাই

কক্সবাজার জেলার রামু থানার অন্তর্গত মনিরঝিল একটি জনবহুল গ্রাম। এ গ্রামের বর্তমান লােকসংখ্যা প্রায় চার হাজার। অত্যন্ত দুঃখের বিষয় এ গ্রামে কোনাে প্রাথমিক বিদ্যালয় নেই। বর্তমানে এ গ্রামের প্রাথমিক বিদ্যালয়গামী বালক-বালিকার সংখ্যা প্রায় তিনশত পঞ্চাশ। গ্রামে প্রাথমিক বিদ্যালয় না থাকায় এসব ছােট ছােট ছেলেমেয়ে প্রায় দুই মাইল দূরে অবস্থিত একটি প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়া করে। এই কচি শিশুদের পায়ে হেঁটেই যাতায়াত করতে হয়। রােদ, বৃষ্টিতে ছেলেমেয়েদের সীমাহীন কষ্ট হয়। বিশেষ করে, বর্ষাকালে যখন রাস্তাঘাট পানিতে ডুবে থাকে, তখন বিদ্যালয়ে যাওয়া তাদের পক্ষে অসম্ভব হয়ে পড়ে। গ্রীষ্মের অতি গরমের সময়েও তারা একই অসুবিধায় পতিত হয়। তাছাড়া এ গ্রামে দরিদ্র পরিবারের আরাে প্রায় একশ জনের মতাে ছেলেমেয়ে আছে, যারা দূরত্বের কারণে উক্ত বিদ্যালয়ে যেতে উৎসাহ পায় না। গ্রামের মধ্যে বিদ্যালয় থাকলে এই দরিদ্র ছেলেমেয়েরাও লেখাপড়ার সুযােগ গ্রহণ করতে পারবে, এতে কোনাে সন্দেহ নেই।

এ অবস্থার পরিপ্রেক্ষিতে, অনতিবিলম্বে আমাদের গ্রামে একটি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা আবশ্যক। এ ব্যাপারে সরকারকে প্রয়ােজনীয় সহযােগিতা প্রদান করতে আমরা গ্রামবাসীরা প্রস্তুত আছি।

অতএব, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট বিনীত আবেদন এই যে, আমাদের গ্রামে একটি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করার ব্যবস্থা গ্রহণ করে আমাদেরকে বাধিত করবেন।

নিবেদক                

মনিরঝিল গ্রামবাসীদের পক্ষে,

হাবীব আহমদ

থানা-রামু     

জেলা-কক্সবাজার।

Rate this post